Blog

Canada Bangladesh Chamber of Commerce #CBCC New Director and Members get together AT Probashi Kantho Newspaper !!!!

543 Views0 Comments

কানাডা বাংলাদেশ চেম্বার অব কমার্স এর ফ্যামিলি ডিনার ২০১৭
প্রতিবেদক: News Desk | সেপ্টেম্বর ২৫, ২০১৭ | ১১:২২ অপরাহ্ণ

দলমত – নির্বিশেষে সকল প্রবাসী ব্যবসায়ীর স্বার্থ রক্ষায় CBCC এর প্রত্যয় ব্যক্ত

গত ২৪ সেপ্টেম্বর সন্ধ্যায় রিচমন্ড হিল এর The HOST Restaurant এ কানাডা বাংলাদেশ চেম্বার অফ কমার্স (CBCC) এর ফ্যামিলি ডিনার ও নতুন ডিরেক্টরদের অভ্যর্থনা অনুষ্ঠান সুষ্ঠু ও আন্তরিকতার সাথে সম্পন্ন হয়। জনাব কিং হোসাইনের সভাপতিত্বে পরিচালিত এবং অনুষ্ঠানটি সঞ্চালন করেন এই সংগঠনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জনাব আরিফ রহমান এবং তানিয়া আফরোজ। আর সুন্দর এই অনুষ্ঠানে দেখা গিয়েছিলো নতুন ও পুরাতন সকল ডিরেক্টর এবং টরন্টোর বেশ কিছু পরিচিত সফল ব্যাবসায়ীদেরকে যাদের মধ্যে ছিলেন জনাব নাসির কাশেম, হেলাল খান, সবুর সিকদার, আনোয়ার আজাদ, নূর ফাইজ, আবু শামীম আরিফ, জাহিদুল ইসলাম খান প্রমুখ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিবিসিসি’র প্রতিষ্ঠাতা সভাপতি জনাব রেজাউর রহমান এবং প্রতিষ্ঠাতা ডিরেক্টর জনাব ব্যারিস্টার ম্যাক সুলতান। সভায় বক্তব্য রাখেন জনাব রেজাউর রহমান, নাসির কাশেম, মাইনুল খান, শরিফুল ইসলাম, নাফিউল আবেদি, নূর ফাইজ, সবুর সিকদার ও নাইমা রহমান।
বক্তাগণ সবাই একটি বিষয়ে একমত হন যে এই সংগঠনকে তার উপযুক্ত অবস্থানে প্রতিষ্ঠিত করতে হলে কিছু শ্রমসাধ্য চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে।
এবারের কানাডা বাংলাদেশ চেম্বার অফ কমার্স (CBCC) এ অনেকগুলো নতুন মুখ সংযোজিত হয়েছে, যে মুখগুলো টরন্টোতে খুবই পরিচিত। বাংলাদেশী প্রবাসীদের যে কোনো অনুষ্ঠানে এরা আন্তরিকভাবে সমাদৃত হন।
সভায় আলাপ আলোচনার মধ্যে যে বিষয়টি সবচাইতে গুরুত্ব পায় সেটা হল- সকলের সম্মিলিত প্রচেষ্টায় সংগঠনটিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। অনুষ্ঠানে উপস্থিত সকল ডিরেক্টর ও মেম্বারগণ এ বিষয়ে তাদের সকল প্রকার সহায়তার আশ্বাস দেন। তারা আরো একমত হন যে, যখন সমগ্র প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীর স্বার্থ জড়িত তখন এইরূপ একটি প্রচেষ্টা নেয়া খুবই সময়োপযোগী হয়েছে।
সভায় আরো যে বিষয়ের উপর গুরুত্ব দেয়া হয় তা হলো, দলমত নির্বিশেষে সকল প্রবাসী ব্যবসায়ীদের সহযোগিতায় ও আপদে-বিপদে সংগঠনের সদস্যরা সম্মলিত ভাবে ঝাপিয়ে পড়বেন। যত শ্রমসাধ্যই হোক, প্রয়োজনে সকলে এক হয়ে কাজ করবেন। সভায় উপস্থিত সকলে আরো প্রত্যয় ব্যক্ত করেন এই বলে যে, প্রয়োজনে সংগঠনের নিয়ম কনুন আমূল বদল করে উদ্যোক্তাদের জন্য এক সুস্থ্য পরিবেশ তৈরী করতে হবে।
ফ্যামিলি ডিনার ও অভ্যর্থনা অনুষ্ঠানে যারা উপস্থিত ছিলেন তাদের অনেকেই ছিলেন নতুন। তবুও তারা সকলে নিঃসংশয় আশাবাদ ব্যক্ত করেন এই বলে যে, নতুন নির্বাহী কমিটি এই সংগঠনটিকে অনেকদূর এগিয়ে নিয়ে যেতে পারবে।
নতুন আর পুরাতন নিবেদিতপ্রাণ পরিচালক ও সদস্যদের সমন্বয়ে সংগঠনটি প্রবাসী ব্যবসায়ীদের স্বার্থে ক্রিয়েটিভ কিছু কাজ করার প্রত্যয়ও ব্যক্ত করে, যা ভবিষৎ প্রজন্মের জন্য অনুকরণযোগ্য উদাহরণ হয়ে থাকবে।
শুধু লোক দেখানোর জন্য নয়, সভায় সত্যিকার অর্থেই প্রবাসী ব্যবসায়ীদের স্বার্থ রক্ষার জন্য কানাডা বাংলাদেশ চেম্বার অফ কমার্স এর নতুন কমিটিকে কোমর বেঁধে লড়াই এর মাঠে নামার জন্য আহ্বান জানানো হয়।
অনুষ্ঠানে সংগঠনটির অগ্রযাত্রা বজায় থাকবে এমন প্রত্যয়ই সকলের মধ্যে বিরাজমান ছিলো ।
অনুষ্ঠানের সমাপ্তি ঘটে এক হৃদ্যতাপূর্ণ নৈশ ভোজের মাধ্যামে। -সংবাদ বিজ্ঞপ্তি

Original New Link

Leave your thought