Blog

এবারের এশীয় চলচ্চিত্র উৎসবে আলো ছড়াবে বাংলা ছবি–নিয়মিত টেলিফিল্ম প্রযোজনায় নামছেন টরন্টোর দক্ষিণ এশীয় চলচ্চিত্র উৎসবের অন্যতম সংগঠক আনোয়ার আজাদ

1034 Views0 Comments

এবারের এশীয় চলচ্চিত্র উৎসবে আলো ছড়াবে বাংলা ছবি

নিয়মিত টেলিফিল্ম প্রযোজনায় নামছেন টরন্টোর দক্ষিণ এশীয় চলচ্চিত্র উৎসবের অন্যতম সংগঠক আনোয়ার আজাদ

Anwar azadরেজাউল হাসান : দক্ষিণ এশীয় চলচ্চিত্র উৎসবের অন্যতম সংগঠক আনোয়ার আজাদ এক বিশেষ সাক্ষাতকারে জানান, এখন থেকে তিনি বিশেষ দিন উপলক্ষে নিয়মিত টেলিফিল্ম প্রযোজনা করবেন। তিনি অতি সম্প্রতি প্রযোজক সমিতির সদস্য হয়েছেন। আসন্ন ঈদ উপলক্ষে জনাব আজাদ ইতোমধ্যে টেলিফিল্ম নির্মাণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছেন।

আগামী ১০ মে থেকে ২১ মে পর্যন্ত অনুষ্ঠিতব্য ৭ম দক্ষিণ এশীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রাক্কালে প্রবাসী কন্ঠের সঙ্গে আলাপচারিতায় আনোয়ার আজাদ এ তথ্য দেন। উল্ল্লেখ্য গত বছর আনোয়ার আজাদ ফিল্মস-এর ব্যানারে শিশির মনিরের পরিচালনায় ছবির প্রযোজক হিসেবে তিনি আত্মপ্রকাশ করেন। এ বছরও অনন্য প্রকাশের পরিচালনায় একটি ছবি প্রযোজনার কাজ শুরু করে দিয়েছেন বলে আনোয়ার আজাদ জানান।

চলচ্চিত্র উৎসব প্রসঙ্গে বলতে গিয়ে আনোয়ার আজাদ বলেন, উৎসবে বাংলাদেশ ও কলকাতার ৬টি বাংলা ছবি প্রদর্শনের জন্যে আমন্ত্রিত হয়েছে। এর মধ্যে বাংলাদেশ থেকে মোস্তফা সরোয়ার ফারুকীর ‘ডুব’ ও অরুণ চৌধুরীর ‘আলতা বানু’ র অংশ গ্রহনের বিষয়টি উৎসব কমিটি নিশ্চিত হয়েছে। উৎসবে ডুব ছবির পরিচালক মোস্তফা সরোয়ার ফারুকী এবং তার স্ত্রী অভিনেত্রী তিশা,আলতা বানুর পরিচালক অরুণ চৌধুরীর যোগ দেয়ার সম্ভাবনা রয়েছে। উল্ল্লেখ্য ‘ডুব’ ছবিটি ইতোমধ্যে দেশে বিদেশে প্রশংসা কুড়িয়েছে।

আনোয়ার আজাদ বলেন, মূল উৎসব ১০-২১ মে তে শুরু হলেও এর উদ্ধোধনী হবে ১২ এপ্রিল মিশিসাগার লিভিং আর্ট সেন্টারে। অনুষ্ঠান শেষ হবে Cineplex theatre এ নতুন হিন্দী ছবি ‘অক্টোবরে’র ওয়ার্ল্ডপ্রমিয়ারের মাধ্যমে। জনাব আজাদ জানান, এবছর ১২ দিন ব্যাপী এ উৎসবে দক্ষিণ এশিয়ার ১৫০টি পূর্ণদৈর্ঘ ছবি ও দক্ষিণ এশিয়ার ১৬টি ভাষায় নির্মিত বিভিন্ন ইভেন্টের ছবি প্রদর্শিত হবে।

উল্ল্লেখ্য আনোয়ার আজাদ বাংলাদেশ থেকে ৮৮সালে কানাডায় পাড়ি জমান। দেশে ‘৮০-র দশকে গুলশানে ভিডিও ক্লাব প্রতিষ্ঠা করে ছবির জগতের সঙ্গে যুক্ত হন। এরপর কানাডায় এসে চলচ্চিত্র উৎসবের সংগঠনের সঙ্গে যুক্ত হওয়ার প্রচেষ্টা চালান। তারই ধারাবাহিকতায় দক্ষিণ এশীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সঙ্গে যুক্ত হন। তিনি গত ৭ বছর ধরে অত্যন্ত কৃতিত্বের সাথে উৎসবের বাংলা বিভাগের প্রধান সমন্বয়কারী হিসেবে দায়িত্বপালন করে আসছেন। কানাডায় বসবাসরত দক্ষিণ এশীয়দের কাছে এই চলচ্চিত্র উৎসব প্রভূত জনপ্রিয়তা লাভ করেছে। এই সফল করার জন্যে বিভিন্ন কর্পোরেশন ফি বছরই স্পন্সর করে আসছে।

আনোয়ার আজাদ জানান, বাংলাদেশের ছবি ডুব ও আলতা বানু প্রদর্শিত হবে ১২ ও ১৩ মে উইন ফোর্ড ড্রাইভে অবস্থিত আগা খান ফাউন্ডেশন থিয়েটার হলে।

Original News Link: http://probashikantho.ca/2018/04/%E0%A6%8F%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%8F%E0%A6%B6%E0%A7%80%E0%A7%9F-%E0%A6%9A%E0%A6%B2%E0%A6%9A%E0%A7%8D%E0%A6%9A%E0%A6%BF%E0%A6%A4%E0%A7%8D%E0%A6%B0-%E0%A6%89%E0%A7%8E/

Leave your thought