Blog

অরুণ চৌধুরীর পরিচালনায় এবং আনোয়ার আজাদের প্রযোজনায় নতুন চলচ্চিত্র ‘চেহারা ছবি’(THE FACE)

1084 Views0 Comments

অরুণ চৌধুরী আনোয়ার আজাদ

অরুণ চৌধুরী                                আনোয়ার আজাদ

নতুন ছবি নির্মাণ করতে যাচ্ছেন অরুণ চৌধুরী। সাংবাদিক পরিচয় ছাড়াও ঔপন্যাসিক, নাট্যকার ও চলচ্চিত্র পরিচালক হিসেবে সুনাম কুড়িয়েছেন অরুণ চৌধুরী । তার নির্মিত প্রথম পূর্ণদৈর্ঘ্য ছবি ‘আলতা বানু’। ছবিটি সম্প্রতি মুক্তি পেয়েছে। প্রশংসিতও হয়েছে নানা মহলে।
অরুণ চৌধুরীর নতুন এই পূর্ণদৈর্ঘ্য ছবিটি প্রযোজনা করছে কানাডা এবং বাংলাদেশ ভিত্তিক প্রযোজনা এবং পরিবেশনা কোম্পানী “আনোয়ার আজাদ ফিল্মস”। আসছে ডিসেম্বর মাস থেকেই শুরু হবে তার দ্বিতীয় ছবির শুটিং। দৌলতদিয়াতে চিত্রগ্রহণ করা হবে। অরুণের নতুন এই ছবির বাংলা নাম হলো “চেহারা ছবি”(ছবিটির বাংলা নাম পরিবর্তনের সম্ভাবনা আছে)আর ইংরেজি নাম হলো ‘The Face’।
ছবিতে অভিনয়ের জন্য চূড়ান্ত হয়েছে সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ছবি ‘স্বপ্নজাল’খ্যাত অভিনেতা ইয়াশ রোহান। পরিচালক অরুন চৌধুরীর মতোই ‘চেহারা ছবি’ হতে যাচ্ছে ইয়াশের দ্বিতীয় সিনেমা। সম্ভাব্য অভিনয়শিল্পীদের তালিকায় আরও আছেন নুসরাত ইমরোজ তিশা, ফজলুর রহমান বাবু, সিনিয়র অভিনেত্রী চম্পা সহ আরো অনেকে। পরিচালক অরুণ চৌধুরী এবং কানাডার টরন্টো থেকে প্রযোজক আনোয়ার আজাদ জানিয়েছেন সেপ্টেম্বর মাসের মধ্যেই চূড়ান্ত হবে পূর্ণাঙ্গ শিল্পী তালিকা।
এক নারীকে ঘিরে তৈরি হয়েছে ছবিটির গল্প। পরিচালক অরুণ চৌধুরী জানান, ‘একটি মেয়ের হারিয়ে যাওয়া, সমাজিক সমস্যা মোকাবেলা করে তার কণ্ঠশিল্পী হয়ে ওঠার গল্প থাকবে ছবিতে। পাশাপাশি সুন্দর একটা ভালোবাসার কাহিনীও দেখতে পাবেন দর্শকরা।’
সিনেমায় যদি তিশা চূড়ান্ত হন, তাহলে তিনি অভিনয় করবেন হারিয়ে যাওয়া নারীর চরিত্রে। একইভাবে ফজলুর রহমান বাবু চূড়ান্ত হলে অভিনয় করবেন গানের ওস্তাদের চরিত্রে। আর সম্ভ্রান্ত ঘরের ছেলে ইয়াশ রোহান হবেন কণ্ঠশিল্পীর প্রেমিক।
নির্মাতা অরুণ চৌধুরীর প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘আলতা বানু’ সব মহল থেকে প্রশংসিত হওয়ায় নিজের সফলতা, দায়বদ্ধতা ও দর্শকদের চাহিদার কথা বিবেচনা করে নতুন চলচ্চিত্র নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন এই পরিচালক।
এ ব্যাপারে অরুণ চৌধুরী জানান,পূর্বের মতো এবারে সব কিছু ভালোভাবে যাচাই-বাছাই করে পর্যাপ্ত সময় নিয়েই চলচ্চিত্রটি নির্মাণ করব। ‘আলতা বানু’ দর্শক খুব ভালোভাবে নিয়েছিল। প্রথম চলচ্চিত্রের সফলতাই আমাকে নতুন নির্মাণে আশা জাগিয়েছে আর আমার পাশে পেয়েছি কানাডা প্রবাসি প্রযোজক আনোয়ার আজাদকে। তাই আর অপেক্ষা না করে নতুন প্রোজেক্ট হাতে নিয়েছি।

১৩ সেপ্টেম্বর শুরু হবে ছবির গানের রেকর্ডিং। আর এই রেকর্ডিংয়ের মাধ্যমেই শুরু হবে ছবিটির কাজের আনুষ্ঠানিকতা। সিনেমার নায়িকা যেহেতু কণ্ঠশিল্পী হবেন, তাই সিনেমায় থাকছে গানের প্রাধান্য। ছবিতে ছয়টি গানের মধ্যে পাঁচটি গাইবেন অনন্যা আচার্যি এবং বাকি একটি গাইবেন ঐশী। সবগুলো গানের সুর করবেন ফরিদ আহমেদ।
প্রযোজনা কোম্পানী “আনোয়ার আজাদ ফিল্মস” এর আগে বাংলাদেশে নন্দিত চলচ্চিত্র পরিচালক আশরাফ শিশিরের পরিচালনায় “গোপন”(The Inner sound) এবং অরন্য পলাশের পরিচালনায় গন্তব্য (The Destination) ছবিতে সহ-প্রযোজনা করেছে। উভয় চলচ্চিত্রই এই বছর বাংলাদেশে মুক্তি পাবে। একই সঙ্গে “আনোয়ার আজাদ ফিল্মস” সম্প্রতি কিছু টেলিফিল্ম/ সিরিয়াল প্রযোজনা করেছে। গত কোরবানির ঈদে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক হানিফ দারোগা (Hanif Daroga) ইটিভিতে দেখানো হয়েছে।

Original News Link

http://probashikantho.ca/2018/09/%E0%A6%85%E0%A6%B0%E0%A7%81%E0%A6%A3-%E0%A6%9A%E0%A7%8C%E0%A6%A7%E0%A7%81%E0%A6%B0%E0%A7%80%E0%A6%B0-%E0%A6%AA%E0%A6%B0%E0%A6%BF%E0%A6%9A%E0%A6%BE%E0%A6%B2%E0%A6%A8%E0%A6%BE%E0%A7%9F-%E0%A6%8F/

 

Leave your thought